হোন্ডার জনপ্রিয় GX সিরিজের V-Twin ইঞ্জিনের মডেল নাম—এটি একটি শক্তিশালী, নির্ভরযোগ্য 24 HP (প্রায় 17.7 kW) 22kva থ্রি ফেজ ইঞ্জিন, যা অনেক ক্ষেত্রেই জেনারেটর ও ভারী যন্ত্রপাতিতে ব্যবহার করা হয়।
Honda GX670 ইঞ্জিন – প্রধান বৈশিষ্ট্যসমূহ:
ইঞ্জিন টাইপ: 4-stroke, OHV, 90° V-Twin
ডিসপ্লেসমেন্ট: 670 সিসি (40.9 cu-in)
সর্বোচ্চ হর্স-পাওয়ার: 24 HP (17.7 kW) @ 3,600 rpm
সর্বোচ্চ টর্ক: 50.8 N·m @ 2,500 rpm
কুলিং সিস্টেম: ফোর্সড-এয়ার + এতে একটি অয়েল কুলার আছে যা দীর্ঘসময় চলাকালীন তেল উত্তাপ নিয়ন্ত্রণে সাহায্য করে
ইগনিশন সিস্টেম: ট্রানজিস্টরাইজড ম্যাগনেটো
ইন্ধন সিস্টেম: হরাইজন্টাল কার্বিউরেটর (বাটারফ্লাই ভালের)
স্টার্টিং সিস্টেম: ইলেকট্রিক স্টার্ট
সংরক্ষণ সিস্টেম: ‘Oil Alert’—তেলের লেভেল নিচে গেলে ইঞ্জিন স্বয়ংক্রিয়ভাবে বন্ধ করে দেয়
ইন্ধন ফ্লো কন্ট্রোল: ফুয়েল-কাট সলেনয়েড যা ব্যাটারির মাধ্যমে নিয়ন্ত্রিত এবং ইঞ্জিনে ইন্ধন প্রবেশ রোধ করে যখন ইঞ্জিন অফ থাকে
সারসংক্ষেপ:
এই GX670 ইঞ্জিনটি শক্তিশালী, নির্ভরযোগ্য এবং দীর্ঘ সময় ধরে কার্যক্ষম রাখার জন্য অত্যাধুনিক কুলিং ও তেল নিয়ন্ত্রণ ব্যবস্থা সজ্জিত। যদি তোমার জেনারেটরে এই ইঞ্জিন থাকে—এটি একটি পেশাদার স্তরের, হাই পারফরম্যান্স ইঞ্জিন।
ইঞ্জিন কন্ডিশন খুবই ভালো আছে, দুই ভাবে চালাতে পারবেন একটা পেট্রোল অথবা গ্যাস দিয়ে লাইন সম্পন্ন করা আছে